Redmi 12 5G বাজার তুলকালাম করবে রেডমির নয়া সস্তা ফোন

Redmi 12 5G বাজারে আনার জন্য শাওমি যে প্রস্তুতি নিচ্ছে তা কিছুদিন আগেই জানা গিয়েছিল। লঞ্চের আগেই এবার ফোনটি পর্তুগালে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। এক টিপস্টার সেই লিস্টিং থেকে প্রাপ্ত দাম ও স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এনেছেন। সেই অনুযায়ী, Redmi 12 5G ফোনে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় ডিসপ্লে রয়েছে। এতে MediaTek Helio G88 প্রসেসর ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটটিতে ট্রিপল-ক্যামেরা সেটআপ, ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও উপস্থিত রয়েছে।

Redmi 12 5g

Redmi 12: মূল্য ও কালার অপশন

টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক-এর টুইট অনুসারে, নতুন রেডমি ১২ এর বেস ভ্যারিয়েন্ট পর্তুগালে শাওমির ওয়েবসাইটে ২০৯.৯৯ ইউরো (প্রায় ১৮,৭০০ টাকা) মূল্যের সাথে তালিকাভুক্ত হয়েছে। বিক্রি অবশ্য এখনও শুরু হয়নি। ব্লু, সিলভার এবং ব্ল্যাক – এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে ফোনটি। ভারতে লঞ্চ হলে দাম ১০,০০০-১১,০০০ টাকার মধ্যে থাকবে বলেই আশা করা যায়।

Redmi 12: স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি ১২ ফোনে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৯ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এই স্ক্রিনের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে। ডিভাইসটি মিডিয়াটেকের অক্টা-কোর হেলিও জি৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি-জি৫২ এমসি২ জিপিইউ যুক্ত থাকবে। রেডমি ১২-এ ৪ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে।

Redmi 12-এর পিছনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত থাকবে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12-কে একটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি শক্তি যোগাবে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ এছাড়াও, এই রেডমি ফোনে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ভি৫.৩ এবং এনএফসি-এর সাপোর্ট থাকবে।

Post a Comment

Previous Next

نموذج الاتصال

This Template Designed By E10Script